Bartaman Patrika
দেশ
 
ঝান্ডা বাহক... 

জম্মুতে বিভিন্ন জায়গায় দলীয় পতাকা পাঠানোয় ব্যস্ত এক বিজেপি কর্মী। পিটিআই 

আমেথিতে রাহুল গান্ধীকে চ্যালেঞ্জের মুখে ফেললেন রাজীব ঘনিষ্ঠ কংগ্রেস নেতার ছেলে

 আমেথি, ২৫ মার্চ (পিটিআই): আমেথিতে কঠিন চ্যালেঞ্জের মুখে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। চ্যালেঞ্জ শুধুমাত্র বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি নন, সমস্যা কংগ্রেসের অন্দরেই। রাহুল গান্ধীর বিরুদ্ধে আমেথি থেকে লড়বেন একদা কংগ্রেস নেতা রাজীব গান্ধী ঘনিষ্ঠ হাজি সুলতান খানের ছেলে হাজি হারুন রশিদ। হাজি রশিদের এই ঘোষণা কংগ্রেসের কাছে বড় ধাক্কা।
বিশদ
জেটকে সাহায্য, ব্যাঙ্কগুলির বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ বিজয় মালিয়ার

 নয়াদিল্লি, ২৬ মার্চ: তাঁর কিংফিশার এয়ারলাইন্সকে বাঁচাতে সাহায্য করেনি ব্যাঙ্কগুলি। কিন্তু জেট এয়ারওয়েজকে আর্থিক সহায়তার মতো পদক্ষেপ নেওয়া হচ্ছে। মঙ্গলবার লন্ডন থেকে ট্যুইটারে বর্তমান এনডিএ আমলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির এই দ্বিচারিতা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন ফেরার ঋণখেলাপি শিল্পপতি বিজয় মালিয়া।
বিশদ

27th  March, 2019
যোগ দিতেই রামপুর কেন্দ্রে
জয়াপ্রদাকে প্রার্থী করল বিজেপি

নয়াদিল্লি, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপিতে যোগ দিলেন সমাজবাদী পার্টির প্রাক্তন সাংসদ তথা অভিনেত্রী জয়াপ্রদা। দলে যোগ দিতেই রামপুর কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করল পদ্ম শিবির।
বিশদ

27th  March, 2019
রাহুলের প্রশংসায় পঞ্চমুখ শত্রুঘ্ন,
কাল যোগ দিচ্ছেন কংগ্রেসে

পাটনা, ২৬ মার্চ (পিটিআই): কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর ভূয়সি প্রশংসা করলেন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা। রাহুল যেকোনও পরিস্থিতি দারুণভাবে আয়ত্ত করতে পারেন বলে মঙ্গলবার মতপ্রকাশ করেছেন তিনি।
বিশদ

27th  March, 2019
পাটনায় বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের
মুখে রবিশঙ্কর প্রসাদ
দেখানো হল কালো পতাকা

 পাটনা, ২৬ মার্চ (পিটিআই): বিহারের মাটিতে পা রেখেই বিমানবন্দরে তুমুল গোষ্ঠীদ্বন্দের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। পাটনার পাটনা সাহিব লোকসভা আসন থেকে তাঁকে টিকিট দিয়েছে বিজেপি। কিন্তু রাজ্যসভার সাংসদ আর কে সিনহা এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন।
বিশদ

27th  March, 2019
উধমপুর-ডোডা লোকসভা কেন্দ্র
কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংকে টক্কর দিতে কংগ্রেস প্রার্থী করেছে কাশ্মীরের শেষ মহারাজা হরি সিংয়ের নাতিকে

 কাঠুয়া, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনে আলাদা করে নজর থাকবে জম্মু ও কাশ্মীরের উধমপুর-ডোডা আসনের দিকে। বর্তমান সংসদ সদস্য তথা কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংকে এবারও প্রার্থী করেছে বিজেপি। এই কেন্দ্রে কাশ্মীরের শেষ ডোগরা রাজা হরি সিংহের নাতি বিক্রমাদিত্য সিংকে প্রার্থী করে কংগ্রেস খেলা জমিয়ে দিয়েছে।
বিশদ

27th  March, 2019
ক্ষুব্ধ আদবানি, কলরাজ, শান্তাকুমারও
টিকিট না পেয়ে বিজেপির ৪ প্রবীণ নেতা কতটা অসন্তুষ্ট, তার জানান দিলেন মুরলীমনোহর একাই

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: লোকসভা ভোটে টিকিট না পেয়ে বিজেপির চার প্রবীণ নেতা কতটা অপমানিত, অসম্মানিত এবং অসন্তুষ্ট হয়েছেন তার প্রমাণ দিলেন একাই মুরলীমনোহর যোশী। বিজেপির এই প্রতিষ্ঠাতা সদস্য ২০১৪ সালে কানপুর থেকে জয়ী হয়েছিলেন। তাঁকে এবার প্রার্থী করা হয়নি।
বিশদ

27th  March, 2019
গরিবদের বছরে ৭২ হাজার টাকা দেওয়াকে সার্জিকাল স্ট্রাইকের সঙ্গে তুলনা করলেন রাহুল, বিভ্রান্তি কিন্তু কাটল না

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: ক্ষমতায় এলে গরিবি হটাতে ন্যূনতম আয় যোজনা বা ‘ন্যায়’ প্রকল্পের বিভ্রান্তি মেটাতে নাজেহাল কংগ্রেস। অবস্থা সামাল দিতে খোদ রাহুল গান্ধী তো বটেই, প্রিয়াঙ্কা গান্ধী থেকে শুরু করে এআইসিসির মুখ্য মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাকে দফায় দফায় ট্যুইট করতে হয়। চেপে ধরে বিজেপিও। কিন্তু বিভ্রান্তি কাটেনি।
বিশদ

27th  March, 2019
  নাগপুর কেন্দ্রে দলিত, ওবিসি ভোটারদের হাতেই লুকিয়ে রয়েছে জয়ের চাবিকাঠি

 নাগপুর, ২৬ মার্চ (পিটিআই): আসন্ন লোকসভা নির্বাচনে নাগপুর কেন্দ্রে কে জিতবেন, তা ঠিক করার চাবিকাঠি রয়েছে দলিত এবং অন্যান্য অনগ্রসর জাতির (ওবিসি) হাতেই। তাই ভোটে জিততে দলিত এবং ওবিসি ভোটারদের নিজের নিজের পক্ষে টানতে কসুর রাখছে না কোনও দলই।
বিশদ

27th  March, 2019
বিরোধী প্রার্থীদের উপর লাগাতার হামলা-আক্রমণ চালাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা, কমিশনে অভিযোগ বামেদের

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: লোকসভা নির্বাচন এগিয়ে আসতেই রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ জানাতে ব্যস্ত হয়ে পড়ল পশ্চিমবঙ্গের বিরোধী রাজনৈতিক দলগুলি।
বিশদ

27th  March, 2019
কেরলবাসী চান, নির্বাচনী প্রচারে রাজ্যের আবহাওয়ার পরিবর্তনের বিষয়টি গুরুত্ব পাক

 কোচি, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনের আগে একাধিক ইস্যুতে সরগরম রাজনৈতিক মহল। সেসবে অবশ্য খুব একটা আগ্রহ নেই কেরলবাসীর। অনেকেই চান, রাজ্যে আবহওয়ার পরিবর্তনের বিষয়টি বেশি গুরুত্ব পাক রাজনৈতিক প্রচারে।
বিশদ

27th  March, 2019
লোকসভা নির্বাচনের পরে বিরোধীরা জোটবদ্ধ
হবে, মন্তব্য কংগ্রেস নেতা বীরাপ্পা মইলির

 হায়দরাবাদ, ২৬ মার্চ (পিটিআই): লোকসভা নির্বাচনের পরে জোটবদ্ধ হয়ে বিরোধীরা সরকার গঠন করবে বলে মঙ্গলবার মন্তব্য করলেন প্রবীণ কংগ্রেস নেতা বীরাপ্পা মইলি। লোকসভা নির্বাচনের আগে বিরোধীরা কিছু রাজ্যে জোট করতে পারেনি। তাতে হতাশ নন এই নেতা। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, ‘নীতিগতভাবে, উদ্দীপনা অনুযায়ী, বিরোধী দলগুলি নরেন্দ্র মোদির বিরুদ্ধে এককাট্টা।
বিশদ

27th  March, 2019
ধর্ষণের অভিযোগ: কোর্ট ক্লিনচিট দিলেও রেল রাষ্ট্রমন্ত্রী
রাজেন গোহেনকে প্রার্থী করার ঝুঁকি নিল না বিজেপি

 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৬ মার্চ: ধর্ষণের মতো গুরুতর অভিযোগ। আর তাই আদালতে ক্লিনচিট মিললেও আসন্ন লোকসভা নির্বাচনে রেলের বিদায়ী রাষ্ট্রমন্ত্রী রাজেন গোহেনকে টিকিট দেওয়ার ঝুঁকিই নিল না বিজেপি। বদলে অসমের সংশ্লিষ্ট নওগাঁও লোকসভা কেন্দ্র থেকে দলের প্রার্থী করা হয়েছে রূপক শর্মাকে।
বিশদ

27th  March, 2019
অবশেষে প্রার্থী করা হল মানেকা ও বরুণ গান্ধীকে

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মার্চ: কেন্দ্রের বিদায়ী নারী ও শিশুকল্যাণমন্ত্রী মানেকা গান্ধীকে উত্তরপ্রদেশের সুলতানপুর লোকসভা আসন থেকে প্রার্থী করল বিজেপি। বরুণ গান্ধীকে টিকিট দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের পিলিভিট কেন্দ্র থেকে। আজ বিকেলে লোকসভা নির্বাচনের দশম প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি।
বিশদ

27th  March, 2019
 নোটবন্দি দেশে সবচেয়ে বড় কেলেঙ্কারি, তোপ মমতার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘নোটবন্দির ঘটনা একটা বড় কেলেঙ্কারি। এর থেকে বড় কেলেঙ্কারি দেশে আর হয়নি।’ মঙ্গলবার সকালে নোটবন্দি নিয়ে বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে যে ভিডিও ফুটেজ প্রকাশ্যে এনেছে কংগ্রেস, তা নিয়ে ওই প্রতিক্রিয়া দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

27th  March, 2019

Pages: 12345

একনজরে
কোপেনহেগেন, ২৭ মার্চ (এপি): সুইডেনে বাণিজ্যিক ভবনে বিস্ফোরণে গুরুতর জখম হলেন পাঁচজন। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু গাড়ি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মধ্যরাতে স্টকহোম শহরের উত্তরপশ্চিম প্রান্তের একটি শিল্পতালুকে। সুইডেন পুলিসের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি। ...

বিএনএ, রায়গঞ্জ: গত পাঁচ বছরে জেলার উন্নয়নে কী কী কাজ করেছেন তার ফিরিস্তি নিয়ে দোরে দোরে ঘুরছেন রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বাম সংসদ সদস্য মহম্মদ সেলিম। এদিকে বিরোধীরা আওয়াজ তুলেছে, সংসদ সদস্য তেমন কোনও উল্লেখযোগ্য কাজই করেননি। সৎসাহস থাকলে সেনিয়ে শ্বেতপত্র ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২৭ মার্চ: আসন্ন লোকসভা ভোটের প্রচারে বাংলাকেই বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে বিজেপি। আর সেই কারণে পশ্চিমবঙ্গের ভোট প্রচারে দলের প্রায় সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে তারকা প্রচারক হিসেবে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি এবং অমিত শাহ। সেই সঙ্গে একঝাঁক কেন্দ্রীয় ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার আরও দু’টি শাখা খুলল বন্ধন ব্যাঙ্ক। একটি গুরুগ্রামে,অন্যটি বর্ধমানে। চলতি মাসের মধ্যেই আরও ছ’টি নতুন শাখার উদ্বোধন করতে চলেছে তারা। সেই তালিকায় আছে লখনউ, রাইপুর এবং কলকাতাও। এরফলে বন্ধন ব্যাঙ্কের মোট শাখার সংখ্যা দাঁড়াবে ৯৮৬। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ, ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৮ টাকা ৬৯.৮৭ টাকা
পাউন্ড ৮৯.৩২ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৬.১৯ টাকা ৭৯.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী ৪২/২২ রাত্রি ১০/৩৪। মূলা ১১/২২ দিবা ১০/১০। সূ উ ৫/৩৭/৩৩, অ ৫/৪৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে, বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে।
১৩ চৈত্র ১৪২৫, ২৮ মার্চ ২০১৯, বৃহস্পতিবার, অষ্টমী রাত্রি ১/২৭/৫৯। মূলানক্ষত্র ১/২৩/৩০, সূ উ ৫/৩৭/৪৬, অ ৫/৪৫/৪৬, অমৃতযোগ রাত্রি ১২/৫২/৫৮ থেকে ৩/১৫/২২ মধ্যে, বারবেলা ৪/১৪/৪৬ থেকে ৫/৪৫/৪৬ মধ্যে, কালবেলা ২/৪৩/৪৬ থেকে ৪/১৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১১/৪১/৪৬ থেকে ১/১০/৪৬ মধ্যে। 
২০ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: গুরুজনের স্বাস্থ্যোন্নতি। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম১৯৭৫: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

জয়ের জন্য কোহলিদের ১৮৮ রানের টার্গেট দিল মুম্বই

09:52:00 PM

মুম্বই ইন্ডিয়ান্স: ৮২/১ (১০ ওভার) 

08:51:11 PM

বাবুল সুপ্রিয়কে তাঁর গানের কথা বদল করতে নির্দেশ নির্বাচন কমিশনের 

06:17:18 PM

বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকেশর্মাকে
বিতর্কের জেরে এ রাজ্য থেকে সরানো হল কেকে শর্মাকে। পশ্চিমবঙ্গ ...বিশদ

06:14:00 PM